Bluehost পর্যালোচনা 2022 | bluehost হোস্টিং পর্যালোচনা | Bluehost Review 2022

Bluehost পর্যালোচনা 2022 | bluehost হোস্টিং পর্যালোচনা | Bluehost Review 2022

ব্লুহোস্ট রিভিউ 2021: 100% আসল, বিশ্লেষণ করা গতি

ব্লুহোস্ট রিভিউ

ব্লুহোস্ট হল 1996 সালে শুরু হওয়া প্রাচীনতম ওয়েব হোস্ট প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি, জনসাধারণের পছন্দ দ্বারা Bluehost ওয়ার্ডপ্রেস হোস্টিংয়ের ক্ষেত্রে সবচেয়ে বড় ব্র্যান্ড নাম হয়ে উঠেছে। তারা অফিসিয়াল ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটে 'ওয়ার্ডপ্রেস' প্রস্তাবিত হোস্টিং প্রদানকারী হিসাবে তালিকাভুক্ত। ব্লুহোস্টের সাথে, সুযোগ হল যে প্রচুর ট্রাফিক থাকা সত্ত্বেও আপনার ওয়েবসাইট ধীর হওয়ার বিষয়ে আপনাকে কখনই চিন্তা করতে হবে না। ফোন, ইমেল বা লাইভ চ্যাটের মাধ্যমে আপনার সমস্যার সমাধান করার জন্য তাদের 24/7 গ্রাহক বিশেষজ্ঞ সহায়তা সর্বদা সেখানে থাকে। তারা এখন ছোট ব্যবসার জন্য ওয়েব হোস্টিং পরিষেবাতে #1 রেটিং পেয়েছে। তার উপরে, তারা WPBeginner ব্যবহারকারীদের একটি বিশেষ 63% ছাড়, একটি বিনামূল্যে ডোমেন, বিনামূল্যে SSL, এবং টেমপ্লেট সহ একটি বিনামূল্যের সাইট বিল্ডার অফার করছে।

শেষ দেখা ৮ ঘণ্টা আগে পর্যালোচনা করেছেন: শুভময় মজুমদার রেটিং:

Bluehost Review from Our Experts

Bluehost বিশ্বের অন্যতম জনপ্রিয় ওয়েব হোস্টিং কোম্পানি এবং তারা Wordpress ওয়েবসাইটে অফিসিয়াল সুপারিশকৃত তালিকায় তালিকাভুক্ত। Bluehost নতুনদের জন্য এবং 24/7 বিশেষজ্ঞ সহায়তা সহ মাঝারি থেকে বড় ব্যবসার জন্য বিভিন্ন ধরণের হোস্টিং পরিকল্পনা অফার করে। ব্লুহোস্ট আপনার জন্য সঠিক পছন্দ কিনা তা জানতে এখানে আমি আমাদের বিশেষজ্ঞদের দ্বারা Bluehost-এর একটি সম্পূর্ণ পর্যালোচনা করি৷

এই বিশদ ব্লুহোস্ট পর্যালোচনায়, আমরা জনপ্রিয় মানদণ্ড বেঞ্চমার্কিং সরঞ্জামগুলি ব্যবহার করে শেষ থেকে শেষ এবং পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণের সাথে পরীক্ষা করার জন্য তাদের প্রতিশ্রুতি রাখব।

নিম্নলিখিত ক্ষেত্রগুলি আমরা দেখব:

গতি: ব্লুহোস্ট ওয়েবসাইট কত দ্রুত? আমরা তা মূল্যায়ন করতে তাদের গতি এবং সার্ভার প্রতিক্রিয়া সময় পরীক্ষা করব।

কর্মক্ষমতা: কিভাবে ব্লুহোস্ট বিশাল ট্রাফিকের অধীনে কাজ করে? আমরা স্ট্রেস টেস্ট করার মাধ্যমে এটি পরীক্ষা করব এবং দেখব এটি বিশাল ট্রাফিকের অধীনে কতটা ভালো পারফর্ম করে।

নির্ভরযোগ্যতা: আপনার ওয়েবসাইট কি কোন ত্রুটি এবং ডাউনটাইম ছাড়াই 24/7/365 পাওয়া যাবে?

সমর্থন: আপনার ওয়েবসাইটে অবিলম্বে সাহায্যের প্রয়োজন হলে আপনি কি Bluehost-এর কাস্টমার কেয়ারের উপর নির্ভর করতে পারেন? তাদের প্রতিক্রিয়ার সময় কত দ্রুত এবং তাদের সমাধান করার ক্ষমতা কতটা সঠিক?

বৈশিষ্ট্য: তারা কি সমস্ত বৈশিষ্ট্যগুলি অফার করে যা আপনাকে আপনার ওয়েবসাইট তৈরি করতে হবে?

মূল্য নির্ধারণ: শিল্পে তাদের কি সাশ্রয়ী মূল্যের মূল্য আছে? কোন Bluehost চলমান চুক্তি আছে যা আপনার অর্থ সাশ্রয় করতে পারে?

এটি আমাদের সম্পূর্ণ ব্লুহোস্ট ওয়েব হোস্টিং পর্যালোচনা এবং আমরা আমাদের বিশেষজ্ঞদের সাথে ব্লুহোস্টের সুবিধা এবং অসুবিধাগুলির একটি গভীর বিশ্লেষণ করব। আপনি যদি সম্পূর্ণ পর্যালোচনাটি পড়তে না চান, এখানে Bluehost-এর দ্রুত স্কোরকার্ড বিশ্লেষণ রয়েছে যার ঠিক নীচে আমাদের রায় রয়েছে।

Bluehost Review Summaryresults
Performance gradeA+
Average load time1.48 ms
Average response time1.26 ms
Free domainYes
Free SSLYes
1-click WordPressYes
SupportPhone / Live Chat / Knowledge base

ব্লুহোস্ট দিয়ে শুরু করুন

নীচের লাইন: আমাদের ব্লুহোস্ট পর্যালোচনাতে, আমরা তাদের ব্যবহারকারী বান্ধব 24/7 গ্রাহক সহায়তার সাথে অত্যন্ত নির্ভরযোগ্য, দ্রুত এবং সাশ্রয়ী মূল্যের বলে খুঁজে পেয়েছি।

That’s why we’ve chosen to recommend Bluehost as one of the best WordPress hosting companies.**See our top 10 web hosting article here****

এখন আসুন আমাদের বিশদ ব্লুহোস্ট হোস্টিং পর্যালোচনাতে ডুব দেওয়া যাক যাতে আপনি নিজের জন্য সিদ্ধান্ত নিতে পারেন।

Bluehost সম্পর্কে

প্রথমে, কোম্পানির সংক্ষিপ্ত পরিচিতি দেখে নেওয়া যাক।

BLUEHOST 1996 সালে শুরু হয়েছিল এবং দিনে দিনে ক্রমশ বৃদ্ধি পেয়ে বিশ্বের বৃহত্তম ওয়েব হোস্টিং কোম্পানিতে পরিণত হয়েছে। এটি এখন সারা বিশ্ব থেকে 2.2 মিলিয়নেরও বেশি ওয়েবসাইট রয়েছে৷

Bluehost Homepage

ব্লুহোস্টের ওয়ার্ডপ্রেস কমিউনিটি প্ল্যাটফর্মের সাথে দীর্ঘস্থায়ী এবং গভীর সম্পর্ক রয়েছে। তারা 2006 সাল থেকে WordPress.org প্রস্তাবিত হোস্টিং কোম্পানি দ্বারা আনুষ্ঠানিকভাবে তালিকাভুক্ত হয়েছে।

তাদের সেরা বৈশিষ্ট্য হল তাদের 24/7 গ্রাহক সমর্থন রয়েছে, যা দুর্দান্ত হোস্টিং

infrastructure, and support for the free open source software like WordPress.

Pros and Cons of Bluehost

প্রতিটি ওয়েব হোস্টিং পরিষেবার তাদের সুবিধা এবং অসুবিধা আছে। কিছুর সাথে আপনি থাকতে পারেন, এবং কিছুকে আপনি উপেক্ষা করতে পারবেন না।

ব্লুহোস্টের সুবিধা এবং অসুবিধাগুলি এখানে আমরা বিশ্লেষণ করেছি।

পেশাদার

প্রথমে, আসুন মূল সুবিধাগুলি দেখে নেওয়া যাক যা ব্লুহোস্টকে শিল্পের শীর্ষ পছন্দ করে তোলে।

  • মূল্য নির্ধারণ: তাদের হোস্টিং পরিকল্পনাগুলি সবই সস্তা যা সহজেই বেশিরভাগ ব্যবহারকারীর কাছে পৌঁছাতে পারে, বিশেষ করে যারা সবেমাত্র শুরু করছেন।
  • নির্ভরযোগ্যতা: তারা ন্যূনতম ডাউনটাইম সহ প্রচুর সংখ্যক ওয়েবসাইটকে শক্তি দেয়।
  • কোনো লুকানো চার্জ নেই: আপনার অ্যাকাউন্টে সাইন আপ করার সময় কোনো লুকানো ফি নেই।
  • ফ্রি ডোমেইন: আপনি সাইন আপ করার সময় প্রথম বছরের জন্য একটি ফ্রি ডোমেইন নাম পাবেন।
  • বিনামূল্যে CDN + SSL: আপনি প্রতিটি ওয়েবসাইটের সাথে একটি বিনামূল্যে SSL শংসাপত্র এনক্রিপশন এবং বিনামূল্যে Cloudflare CDN পাবেন।
  • মানি ব্যাক গ্যারান্টি: ব্লুহোস্ট তাদের সমস্ত প্ল্যানে আপনাকে 30 দিনের মানি ফেরত গ্যারান্টি অফার করে।

Cons

  • যেমনটি আমরা আগে উল্লেখ করেছি, প্রতিটি হোস্টিং কোম্পানির সাথে পেশাদারদের সাথে সর্বদা অসুবিধা রয়েছে। আপনার হোস্ট হিসাবে Bluehost বেছে নেওয়ার কিছু অসুবিধা নিচে দেওয়া হল।
  • উচ্চ ডোমেন পুনর্নবীকরণ মূল্য তাদের বিনামূল্যে ডোমেন পুনর্নবীকরণ মূল্য অন্যান্য ওয়েব হোস্টিং পরিষেবার গড় মূল্যের চেয়ে বেশি।
  • আপসেলিং অ্যাডঅন: তাদের সাইনআপ প্রক্রিয়া চলাকালীন তাদের একটি আক্রমনাত্মক আপসেল প্রক্রিয়া রয়েছে। তবে আপনি সহজেই সমস্ত অ্যাডঅনগুলিকে আনচেক করতে পারেন যদি আপনার তাদের প্রয়োজন না হয় তবে সেগুলি থেকে সাবধান থাকুন

Bluehost Performance Tests

সবচেয়ে গুরুত্বপূর্ণ পারফরম্যান্স স্কোর যা আপনার সন্ধান করা উচিত তা হল লোডিং গতি। এটি শুধুমাত্র আপনার সাইটে ব্যবহারকারীর অভিজ্ঞতাকে প্রভাবিত করে না, এটি আপনার ওয়ার্ডপ্রেস এসইও র‌্যাঙ্কিংকেও প্রভাবিত করে।

বিশ্লেষণ এবং অধ্যয়নগুলি দেখায় যে ওয়েবসাইটের গতিতে 1-সেকেন্ড ড্রপ আপনার রূপান্তর হার 8% কমিয়ে দিতে পারে। একটি 3-সেকেন্ড বিলম্ব আপনার ট্রাফিকের 50% খরচ করতে পারে।

Strangeloop website speed study

আসুন দেখি আপনার ওয়েবসাইটটি ব্লুহোস্টে কত দ্রুত লোড হবে।

Bluehost গতি পরীক্ষার ফলাফল

একটি দ্রুত ওয়েবসাইটের জন্য, আপনাকে একটি দ্রুত ওয়েবসাইট হোস্টিং কোম্পানি বেছে নিতে হবে। এটি মাথায় রেখে, Bluehost আসলে কতটা দ্রুত তা দেখার জন্য আমরা একটি পরীক্ষামূলক সাইট তৈরি করেছি।

আমাদের পরীক্ষার সাইটটি ডিফল্ট টোয়েন্টি টুয়েন্টি ওয়ান থিম সহ ওয়ার্ডপ্রেস ব্যবহার করে তৈরি করা হয়েছিল। আমরা ছবি সহ থিম বিকাশের জন্য ডামি সামগ্রী আমদানি করেছি। এর পরে, আমরা ওয়েবসাইটের গতি পরীক্ষা করার জন্য Pingdom ব্যবহার করেছি।

এখানে আমাদের পরীক্ষার ফলাফল আছে:

Bluehost speed test results

আপনি দেখতে পাচ্ছেন, আমাদের পরীক্ষার সাইট 1.5 সেকেন্ডেরও কম সময়ে লোড হয়। আমাদের ওয়েবসাইট কোনো ক্যাশিং প্লাগইন বা স্পিড অপ্টিমাইজেশান টিপস বা প্লাগইন ব্যবহার করছে না তা বিবেচনা করে, এই ফলাফলটি অসাধারণভাবে অসাধারণ।

যাইহোক, একা গতি পরীক্ষা যথেষ্ট নয় কারণ এই পরীক্ষার সাইটে বিপুল পরিমাণ ট্রাফিক ছিল না।

ব্লুহোস্ট সার্ভারগুলি কীভাবে প্রতিক্রিয়া জানাবে এবং বর্ধিত ট্র্যাফিকের সাথে কার্য সম্পাদন করবে তা পরীক্ষা করার জন্য, আমরা আমাদের পরীক্ষার সাইটে ভার্চুয়াল ব্যবহারকারীদের (ভিইউ) পাঠাতে K6 (পূর্বে লোডইম্প্যাক্ট) নামক একটি টেস্টিং টুল ব্যবহার করেছি।

আমরা এটিকে ধীরে ধীরে 100 জন দর্শক তৈরি করতে ব্যবহার করেছি যাতে সার্ভারটি একবারে একাধিক সংযোগ থেকে বর্ধিত অনুরোধগুলি কীভাবে পরিচালনা করবে তা দেখতে।

এখানে আমাদের ফলাফলের একটি স্ক্রিনশট আছে।

Bluehost stress test results

সবুজ লাইন সাইটে সক্রিয় ভার্চুয়াল ব্যবহারকারীর সংখ্যা দেখায়, এবং নীল লাইন হল সার্ভার লোডিং সময়। আপনি দেখতে পাচ্ছেন যে সার্ভার লোডিং পরীক্ষা জুড়ে স্থিতিশীল ছিল এমনকি সর্বোচ্চ ট্রাফিকেও।

এই পরীক্ষাটি নির্দেশ করে যে আপনি যদি সত্যিই দ্রুত ওয়েবসাইট খুঁজছেন, তাহলে Bluehost আপনার জন্য উপযুক্ত হতে পারে।

আরেকটি মূল দিক হল এটাও মনে রাখা গুরুত্বপূর্ণ যে আমরা আমাদের পরীক্ষার সময় কোনো ডাউনটাইম রেকর্ড করিনি। Bluehost সার্ভার আপটাইমে একটি বিশদ ছবির জন্য নীচের স্ক্রিনশটটি দেখুন।

Bluehost uptime monitoring test result

Bluehost Server Response Time

আপনি যখন Pingdom এর মতো টুল ব্যবহার করে একটি লাইভ ওয়েবসাইট পরীক্ষা করছেন, তখন আপনি মূলত দেখতে পাচ্ছেন যে আপনার ওয়েবসাইটের সবকিছু কীভাবে লোড হয়। এর মধ্যে ছবিগুলিও রয়েছে, যা প্লেইন টেক্সটের চেয়ে লোড হতে অনেক বেশি সময় নেয়।

একটি আরো সঠিক এবং নিখুঁত সার্ভার প্রতিক্রিয়া সময় গণনা পেতে, আমরা Bitcatcha নামক আরেকটি টুল ব্যবহার করেছি। এটি আপনাকে কোনও ডেটা লোড না করেই সার্ভারের প্রতিক্রিয়া সময় পরীক্ষা করতে দেয়।

Bluehost response time test result

  • আপনি দেখতে পাচ্ছেন, মার্কিন দেশের ব্লুহোস্ট সার্ভারটি এক সেকেন্ডের ভগ্নাংশের অধীনে কাজ করে। অন্যান্য অবস্থানে, প্রতিক্রিয়া কিছুটা বেশি ছিল তবে এখনও এক সেকেন্ডেরও কম।

  • যদি আপনার প্রধান দর্শক ভারত বা মার্কিন যুক্তরাষ্ট্রে হয় তবে ব্লুটুথ হল সঠিক পছন্দ, তাহলে এটি অবশ্যই আপনার ওয়েবসাইটকে উপকৃত করবে। যাইহোক, যদি আপনার বেশি ব্যবহারকারী অঞ্চলের অন্যান্য অংশ থেকে আসে, তাহলে আপনি আপনার সার্ভারের অবস্থান পরিবর্তন করতে পারেন।

  • Bluehost হোস্টিং পরিকল্পনা এবং বৈশিষ্ট্য

  • Bluehost সমস্ত বাজেট এবং আকারের জন্য বিভিন্ন ধরণের হোস্টিং পরিকল্পনা অফার করে। এর মধ্যে রয়েছে শেয়ার্ড হোস্টিং, ভিপিএস, ডেডিকেটেড সার্ভার, ক্লাউড হোস্টিং, WooCommerce হোস্টিং, পরিচালিত ওয়ার্ডপ্রেস হোস্টিং এবং আরও অনেক কিছু।

  • আসুন Bluehost হোস্টিং পরিকল্পনা এবং তাদের বৈশিষ্ট্যগুলি একবার দেখে নেওয়া যাক।

  • শেয়ার্ড হোস্টিং: শেয়ার্ড হোস্টিং হল কম ট্রাফিক ভলিউম সহ নতুন ব্লগার বা নতুন ছোট ব্যবসা প্রদানকারীর জন্য একটি নতুন ওয়েবসাইট শুরু করার নিখুঁত উপায়। একটি শেয়ার্ড হোস্টিং পরিবেশে, আপনার ওয়েবসাইট অন্যান্য ওয়েবসাইটের সাথে সার্ভার সংস্থান ভাগ করে।

  • ক্লাউড হোস্টিং: একটি আরও নির্ভরযোগ্য, নিরাপদ এবং অনেক দ্রুত, শেয়ার্ড হোস্টিং প্ল্যানে আপগ্রেড করুন৷ এটি আপনাকে একাধিক ক্লাউড সার্ভার ব্যবহার করার অনুমতি দেয়, হার্ডওয়্যার ব্যর্থতা বা উচ্চ ট্রাফিকের ক্ষেত্রে আপনার ওয়েবসাইট স্বয়ংক্রিয়ভাবে একটি ভিন্ন সার্ভারে স্যুইচ করার অনুমতি দেয়।

  • ওয়ার্ডপ্রেস হোস্টিং: ওয়ার্ডপ্রেস চালিত ওয়েবসাইটের জন্য বিশেষভাবে ডিজাইন করা একটি হোস্টিং প্যাকেজ। এটি ওয়ার্ডপ্রেস চালানোর জন্য অপ্টিমাইজ করা হয়েছে এবং এমনকি আপনার ওয়ার্ডপ্রেস সাইটকে সাধারণ হুমকি থেকে রক্ষা করতে পারে।

  • WooCommerce হোস্টিং: WooCommerce হল ওয়ার্ডপ্রেসের জন্য সবচেয়ে জনপ্রিয় ইকমার্স প্লাগইনগুলির মধ্যে একটি, এটি আপনাকে সহজেই ওয়ার্ডপ্রেসের সাথে একটি অনলাইন স্টোর শুরু করতে দেয়। WooCommerce হোস্টিং আপনাকে আপনার ইকমার্স স্টোর শুরু করার জন্য প্রয়োজনীয় সমস্ত বৈশিষ্ট্য অফার করে।

  • VPS (ভার্চুয়াল প্রাইভেট সার্ভার) হোস্টিং: শেয়ার্ড ওয়ার্ডপ্রেস হোস্টিং-এ একটি আপগ্রেড, VPS hosting আপনাকে একটি ভাগ করা পরিবেশে ভার্চুয়াল উত্সর্গীকৃত সংস্থান করার অনুমতি দেয়।

  • ডেডিকেটেড সার্ভার হোস্টিং: আপনার ওয়েবসাইটের জন্য একটি ডেডিকেটেড সার্ভার, মানে আপনার কাছে সার্ভারের সমস্ত ক্ষমতা এবং সংস্থান থাকবে। নেতিবাচক দিক হল যে আপনাকে সার্ভারটি নিজেরাই পরিচালনা করতে হবে। তার মানে আপনার সার্ভারের যত্ন নেওয়ার জন্য আপনাকে কর্মচারী নিয়োগ করতে হবে। এটি বড় ব্যবসা কোম্পানির জন্য সুপারিশ করা হয়.

সমস্ত Bluehost হোস্টিং এক ক্লিকে ওয়ার্ডপ্রেস সমাধান ইনস্টল করুন.

সমস্ত পরিকল্পনা একটি সহজে ব্যবহারযোগ্য হোস্টিং কন্ট্রোল প্যানেলের সাথে আসে যেখানে আপনি আপনার হোস্টিং পরিচালনা করতে, ডেটাবেস তৈরি করতে পারেন ইত্যাদি।

Bluehost Control Panel

Breakdown of Bluehost’s Shared Hosting Plans

ব্লুহোস্ট স্টার্টার ওয়েবসাইটগুলির জন্য উপযুক্ত একটি শেয়ার্ড হোস্টিং প্যাকেজ অফার করে। তাদের ভাগ করা পরিকল্পনা চারটি ভিন্ন স্তরে উপলব্ধ।

Bluehost shared hosting plans

আসুন প্রতিটি পরিকল্পনায় কী অন্তর্ভুক্ত রয়েছে তা একবার দেখে নেওয়া যাক।

**বেসিক:**বেসিক প্ল্যান শুধুমাত্র একটি ওয়েবসাইটকে হোস্ট করার অনুমতি দেয়। এটি একটি ডোমেন এবং 25টি সাবডোমেন হোস্ট করে, মোট 50GB SSD স্টোরেজ, ইমেল মার্কেটিংয়ের জন্য এটি আপনাকে প্রতিটি অ্যাকাউন্টের জন্য 100 MB স্টোরেজের 5টি ইমেল অ্যাকাউন্ট দেয়। প্রথম মেয়াদের জন্য আপনাকে প্রতি মাসে $3.95 দিতে হবে। আপনি যখন অ্যাকাউন্ট পুনর্নবীকরণ করবেন, আপনাকে প্রতি মাসে $8.99 দিতে হবে।

প্লাস: প্লাস প্ল্যানে সীমাহীন ওয়েব স্পেস এবং ব্যান্ডউইথ সহ সীমাহীন ওয়েবসাইট রয়েছে। আপনি সীমাহীন ইমেল অ্যাকাউন্টও পাবেন। প্রথম মেয়াদের দাম প্রতি মাসে $4.95 থেকে শুরু হয়। আপনি যখন অ্যাকাউন্ট রিনিউ করবেন, আপনাকে প্রতি মাসে $11.99 দিতে হবে।

চয়েস প্লাস: চয়েস প্লাস প্ল্যানে প্লাস প্ল্যানের সমস্ত বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত রয়েছে। এছাড়াও আপনি বিনামূল্যে ডোমেন গোপনীয়তা পাবেন, এবং $80/বছরের বেশি মূল্যের অতিরিক্ত হিসাবে CodeGuard দ্বারা চালিত স্বয়ংক্রিয় দৈনিক ব্যাকআপ। প্রথম মেয়াদের জন্য মূল্য প্রতি মাসে $5.45। নবায়ন করার সময়, আপনাকে প্রতি মাসে $16.99 দিতে হবে।

Pro The Pro প্ল্যান প্রথম মেয়াদের জন্য প্রতি মাসে $13.95 থেকে শুরু হয় তারপরে আপনি প্রতি মাসে $23.99 দিতে হবে। এতে উপরের প্ল্যান + ডেডিকেটেড আইপি ঠিকানার সমস্ত বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত রয়েছে।

আপনি যদি সবেমাত্র আপনার ওয়েবসাইট শুরু করেন, তাহলে আপনি এই প্ল্যানগুলির মধ্যে যেকোনো একটি নির্বাচন করতে পারেন। আপনার ওয়েবসাইট বাড়ার সাথে সাথে আপনি সহজেই আপনার হোস্টিং পরিকল্পনা আপগ্রেড করতে পারেন।

Bluehost সমর্থন এবং গ্রাহক পরিষেবা

আমাদের সকলের সাহায্য প্রয়োজন এটা সত্যিই গুরুত্বপূর্ণ যে আপনি একটি ওয়েব হোস্টিং কোম্পানি বেছে নিন যেটি আপনার প্রয়োজনের সময় সহায়তা এবং সহায়তা প্রদান করে।

Bluehost তাদের বিস্তৃত জ্ঞান বেসের অংশ হিসাবে নিবন্ধ এবং ডকুমেন্টেশন, ধাপে ধাপে গাইড এবং ভিডিও টিউটোরিয়ালের একটি বিশাল লাইব্রেরি বজায় রাখে। এটি নতুনদের জন্য একটি বিশাল সাহায্য এবং সবচেয়ে সাধারণ সমস্যাগুলি একটি সাধারণ অনুসন্ধানের মাধ্যমে দ্রুত সমাধান করা যেতে পারে৷

যাইহোক, কখনও কখনও আপনাকে আরও সাহায্য পেতে একজন ব্যক্তির সাথে কথা বলতে হতে পারে।

Bluehost একটি 24/7 গ্রাহক সহায়তা সিস্টেম অফার করে যেখানে আপনি লাইভ চ্যাট বা ফোন সমর্থন ব্যবহার করে তাদের সহায়তা দলের প্রতিনিধিদের সাথে কথা বলতে পারেন। প্রযুক্তিগত সহায়তা কর্মীদের কাছ থেকে আপনার দ্রুত সাহায্যের প্রয়োজন হলে এটি সত্যিই সহায়ক।

Bluehost live chat and phone support

তাদের বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি জিনিস অনুপস্থিত তা হল টিকিট ভিত্তিক সমর্থন ব্যবস্থা। কয়েক মাস আগে ব্লুহোস্ট লাইভ চ্যাট এবং ফোন-ভিত্তিক সমর্থনের ব্যক্তিগত পদ্ধতিতে ফোকাস করার জন্য টিকিট-ভিত্তিক সমর্থন বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

যাইহোক, কিছু ব্যবহারকারী এখনও টিকিট-ভিত্তিক সমর্থন সিস্টেমটি মিস করতে পারে যা বিশেষত ভাল যদি আপনার সমস্যাটি একটি লাইভ চ্যাট বা ফোন সেশনে সমাধান করা না যায়।

উপসংহার: Bluehost আপনার জন্য সঠিক পছন্দ?

এই পর্যালোচনাটি পড়ার পরে, আপনি হয়তো ভাবছেন যে Bluehost আপনার ওয়েবসাইটের জন্য সঠিক পছন্দ কিনা?

অনেক ওয়েবসাইটের তুলনায় ব্লুহোস্টকে প্রায়শই # 1 ওয়েব হোস্টিং প্রদানকারী কোম্পানিতে স্থান দেওয়া হয়। তারা অনেকগুলি বৈশিষ্ট্য সহ বিস্তৃত হোস্টিং বিকল্পগুলি অফার করে যা আপনাকে সহজেই আপনার ওয়েবসাইট তৈরি করতে সহায়তা করে।

তাদের সমস্ত হোস্টিং পরিকল্পনার মধ্যে রয়েছে দক্ষ কর্মীদের কাছ থেকে বিশেষজ্ঞ 24/7 গ্রাহক সহায়তা।

সবচেয়ে গুরুত্বপূর্ণ, তারা সস্তার স্টার্টার প্ল্যান অফার করে যা যেকোন বাজেটের প্রয়োজনে মানায়।

আপনি যদি অনলাইন ব্যবসায় নতুন হয়ে থাকেন এবং সবেমাত্র শুরু করছেন, তাহলে আপনি Bluehost শেয়ার্ড হোস্টিং প্ল্যানের সাথে সাইন আপ করতে ভুল করতে পারবেন না। এটি আপনার পকেটে সহজ এবং সমস্ত সঠিক সরঞ্জাম এবং বৈশিষ্ট্য সহ আসে৷ আপনার সাইট বাড়ার সাথে সাথে আপনাকে আপনার প্রয়োজনীয় আয় দেয় তাহলে আপনি সহজেই সেই অনুযায়ী আপনার হোস্টিং প্ল্যান আপগ্রেড করতে পারেন।

Bluehost দিয়ে আপনার ওয়েবসাইট শুরু করতে প্রস্তুত? এখানে ক্লিক করুন

select your Bluehost plan.

Bluehost Coupon

WPBeginner ব্যবহারকারীরা আমাদের সাথে একটি একচেটিয়া 60% ছাড় এবং একটি বিনামূল্যের ডোমেন পান

Bluehost coupon code.

All you have to do is click on this link to purchase. The discount will be applied automatically.

Frequently Asked Questions About Bluehost hosting

এই বিশদ ব্লুহোস্ট পর্যালোচনাতে আমরা তাদের হোস্টিং পরিষেবাগুলির সমস্ত মূল দিকগুলি কভার করার চেষ্টা করেছি। নিম্নলিখিত বিভাগে আমরা Bluehost সম্পর্কে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নগুলি উল্লেখ করেছি যা আমরা আমাদের ব্যবহারকারীদের কাছ থেকে শুনি।

\1. আমরা কি Bluehost-এ WooCommerce ব্যবহার করে একটি ই-কমার্স স্টোর করতে পারি?

হ্যা, তুমি পারো. আসলে, Bluehost বিশ্বের অন্যতম সেরা WooCommerce হোস্টিং পরিষেবা প্রদানকারী। তাদের স্টার্টার প্ল্যানটি সাশ্রয়ী মূল্যের, যা একটি অনলাইন স্টোর শুরু করার জন্য নিখুঁত করে তোলে।

যাইহোক, মনে রাখবেন যে আপনার স্টোর আরও ট্রাফিক পেতে শুরু করলে আপনাকে আপগ্রেড করতে হবে। আশা করি, ততক্ষণে আপনি আপগ্রেড খরচের ন্যায্যতা দেওয়ার জন্য যথেষ্ট অর্থ উপার্জন করবেন।

\2. Bluehost শিক্ষানবিস কি বন্ধুত্বপূর্ণ?

উত্তর একটি বড় হ্যাঁ. ব্লুহোস্ট হল বাজারে সবচেয়ে নতুন-বান্ধব ওয়ার্ডপ্রেস হোস্টিং কোম্পানি। আপনি সাইন আপ করার সময় তাদের এক-ক্লিকে আপনার জন্য ওয়ার্ডপ্রেস ইনস্টল করুন। তাদের একটি নিয়ন্ত্রণ প্যানেল ব্যবহার করা সহজ যা আপনাকে নিজের দ্বারা আপনার হোস্টিং অ্যাকাউন্ট পরিচালনা করতে দেয়।

বিস্তারিত নির্দেশিকা, ভিডিও টিউটোরিয়াল এবং নিবন্ধগুলির সাথে প্রচুর সাহায্য উপলব্ধ রয়েছে৷ লাইভ চ্যাট এবং ফোনের মাধ্যমে তাদের বিশেষজ্ঞ সহায়তায় আপনার কাছে 24/7 অ্যাক্সেস রয়েছে।

\3. Bluehost কি উচ্চ ট্রাফিক পরিচালনা করতে পারে?

তাদের শেয়ার করা হোস্টিং পরিকল্পনা স্টার্টার ওয়েবসাইট এবং ছোট ব্যবসার জন্য উপযুক্ত। আমাদের স্ট্রেস টেস্টে, তাদের শেয়ার করা হোস্টিং প্ল্যানটি 100 জন ভার্চুয়াল ব্যবহারকারীকে কোনো মন্থরতা ছাড়াই পরিচালনা করতে সক্ষম হয়েছিল।

এই পরিকল্পনাগুলি যুক্তিসঙ্গত এবং আকস্মিক ট্র্যাফিক স্পাইকগুলি পরিচালনা করতে পারে৷ যাইহোক, তারা এখনও সার্ভার সম্পদে বেশ সীমিত। আপনি যদি উচ্চ ট্র্যাফিক আশা করেন তবে আপনাকে আপনার হোস্টিং পরিকল্পনা আপগ্রেড করতে হবে।

\4. ওয়ার্ডপ্রেসের জন্য ব্লুহোস্ট কেন ব্যবহার করবেন?

Bluehost বিশ্বের বৃহত্তম হোস্টিং কোম্পানিগুলির মধ্যে একটি এবং একটি আনুষ্ঠানিকভাবে সুপারিশকৃত ওয়ার্ডপ্রেস হোস্টিং প্রদানকারী। তারা দীর্ঘদিন ধরে ওয়ার্ডপ্রেস সম্প্রদায়কে সমর্থন করছে এবং ওয়ার্ডপ্রেসকে খুব ভালোভাবে জানে।

তাদের প্ল্যাটফর্মটি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটগুলির জন্য অত্যন্ত অপ্টিমাইজ করা হয়েছে এবং সর্বোচ্চ কর্মক্ষমতাতে ওয়ার্ডপ্রেস চালানোর জন্য ইঞ্জিনিয়ার করা হয়েছে। তাদের দলে ওয়ার্ডপ্রেস ইঞ্জিনিয়ারও রয়েছে যাতে আপনি জানেন যে আপনার ওয়েবসাইট নিরাপদ হাতে রয়েছে।

\5. Bluehost সার্ভার কোথায় অবস্থিত?

ব্লুহোস্ট ইউটা, ইউএস-এ অবস্থিত নিজস্ব প্রধান ডেটা সেন্টার পরিচালনা করে। এটি একটি বিশাল 50,000 বর্গফুট সুবিধা যা তাদের প্রাথমিক ডেটা সেন্টার হিসাবে কাজ করে।

\6. আমি কি Bluehost পরিকল্পনা পেতে পারি?

আপনি যদি অনলাইন ব্যবসায় নতুন হন এবং সবেমাত্র একটি নতুন ওয়েবসাইট, ব্লগ বা অনলাইন স্টোর শুরু করেন, তাহলে আমরা তাদের মৌলিক পরিকল্পনা দিয়ে শুরু করার পরামর্শ দিই। এটি একটি স্টার্টার ওয়েবসাইটের জন্য যথেষ্ট ভাল এবং আপনি সবসময় পরে আপগ্রেড করতে পারেন।

Bluehost দিয়ে আপনার ওয়েবসাইট শুরু করতে প্রস্তুত? এখানে ক্লিক করুন.

Related Posts