ওয়ার্ডপ্রেস 2022 এর জন্য সেরা ওয়েব হোস্টিং | সেরা 10 ওয়ার্ডপ্রেস হোস্টিং প্রদানকারীর একটি বিশদ পর্যালোচনা

ওয়ার্ডপ্রেস 2022 এর জন্য সেরা ওয়েব হোস্টিং | সেরা 10 ওয়ার্ডপ্রেস হোস্টিং প্রদানকারীর একটি বিশদ পর্যালোচনা

ওয়ার্ডপ্রেস 2022 এর জন্য সেরা ওয়েব হোস্টিং

আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের জন্য সঠিক ওয়েব হোস্টিং নির্বাচন করা খুবই গুরুত্বপূর্ণ। আপনার ওয়ার্ডপ্রেস সাইটের গতি আপনার ব্যবহার করা হোস্টিং প্রদানকারীর উপর নির্ভর করবে।

কিন্তু আপনি কিভাবে বুঝবেন কোনটি বাজারের সেরা হোস্টিং প্রদানকারী? চিন্তা করবেন না আমি এখানে আপনাকে বলতে এসেছি যে আপনার ওয়েবসাইটের গতি বাড়ানোর জন্য ঠিক কী প্রয়োজন।

সেখানে প্রদানকারীর জন্য অনেকগুলি আছে যেমন: Bluehost, SiteGround, HostGator ইত্যাদি।

তিনটি গুরুত্বপূর্ণ বিষয় রয়েছে, যখনই আপনি যেকোন ওয়েব হোস্টিং বেছে নেন সেগুলি হল:

  • গতি - যা "লোড টাইম" নামেও পরিচিত।
  • আপটাইম - কমপক্ষে 99.92% হতে হবে।
  • কাস্টমার কেয়ার - তারা আপনাকে ওয়েবসাইট সম্পর্কিত প্রশ্নের বিষয়ে সাহায্য করবে।

আমরা গ্যারান্টি দিতে পারি না যে আপনি আপনার ওয়েবসাইটে একই লোডিং সময় এবং আপটাইম ফলাফল পাবেন কারণ এটি আপনার নির্বাচিত হোস্টিং প্ল্যান, আপনার ওয়েবসাইটের আকার এবং আপনার ওয়েবসাইটের দর্শকের সংখ্যার মতো বিভিন্ন কারণের উপর নির্ভর করে।

Top 10 WordPress Hosting Services

আসুন প্রথমে সেরা হোস্টিং প্রদানকারীদের দিকে তাকাই, তারপরে কোনটি এড়িয়ে চলা উচিত তা দেখতে তালিকাটি নীচে সরান। আসুন দেখি, ওয়ার্ডপ্রেসের জন্য 10টি সেরা ওয়েব হোস্ট:

1. Hostinger (www.Hostinger.com)

Hostinger WordPress Hosting

VISIT WWW.HOSTINGER.COM

  • আপটাইম: 99.74%
  • লোডিং সময়: 343 ms
  • সমর্থন: 24/7 লাইভ চ্যাট, ডকুমেন্টেশন জ্ঞান বেস
  • বৈশিষ্ট্য: বিনামূল্যে ইমেল অ্যাকাউন্ট, বিনামূল্যে SSL
  • Website: Hostinger.com

Hostinger কোম্পানি আসলে ইউরোপ থেকে কিন্তু এটির USA, এশিয়া এবং ইউরোপে ডেটা সেন্টার রয়েছে। তারা এখনই একটি ডেটা সেন্টার বেছে নেওয়ার বিকল্প অফার করে না, কিন্তু একবার সাইন আপ করার পরে, মালিক মার্কিন যুক্তরাষ্ট্র থেকে এশিয়া বা ইউরোপে তার সার্ভারের অবস্থান পরিবর্তন করতে তাদের সমর্থন চাইতে পারেন। একটি খুব সুন্দর বৈশিষ্ট্য যা অন্যান্য অনেক ওয়েব হোস্টিং কোম্পানি অফার করে না।

তারা একটি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট নির্মাতাও অন্তর্ভুক্ত করে, যা এতটা আদর্শ নয় কিন্তু একজন শিক্ষানবিসকে অনেক সাহায্য করতে পারে।

Hostinger এছাড়াও 24/7 লাইভ চ্যাট সমর্থন অফার করে যা সহায়ক এবং ওয়ার্ডপ্রেস গাইড এবং টিউটোরিয়ালের একটি বড় লাইব্রেরি রয়েছে।

সবচেয়ে সস্তা ওয়ার্ডপ্রেস হোস্টিং প্রদানকারী হওয়া সত্ত্বেও, তাদের কর্মক্ষমতা তুলনামূলকভাবে ভাল। লোড সময়ের পরিপ্রেক্ষিতে (346 ms), তারা শুধুমাত্র A2 হোস্টিং এবং HostGator দ্বারা পরাজিত হয়েছিল। এবং বেশিরভাগই তাদের আপটাইমও খুব প্রতিযোগিতামূলক, তবে 2020 সালের সেপ্টেম্বরে তাদের 14-ঘন্টা বিভ্রাট হয়েছিল যা তাদের সামগ্রিক আপটাইমকে মাত্র 99.74% এ নেমে এসেছে। পূর্বে তাদের আপটাইম গতি ছিল 99.96%।

Hostinger WordPress hosting 2021 performance statistics

  • তাদের সবচেয়ে সস্তা স্টার্টার ওয়ার্ডপ্রেস প্ল্যান $1.99/মাস থেকে শুরু হয় (যদি আপনি একটি 48-মাসের পরিকল্পনার সাথে সাইন আপ করেন) এবং $3.99/মাস পুনর্নবীকরণ করেন। এই প্ল্যানে 100GB ব্যান্ডউইথ এবং 30GB ডিস্ক স্পেস রয়েছে। তদ্ব্যতীত, একটি ইমেল অ্যাকাউন্ট তাদের সমস্ত পরিকল্পনার পাশাপাশি একটি SSL শংসাপত্র এবং বিনামূল্যে সাইট মাইগ্রেশন অন্তর্ভুক্ত করা হয়েছে৷
  • তারা আপনাকে 30 দিনের অর্থ ফেরত গ্যারান্টি অফার করে।
  • সুবিধা: সস্তা মূল্য, ওয়ান-ক্লিক ওয়ার্ডপ্রেস ইনস্টল, দ্রুত গতি, বিনামূল্যে সাইট মাইগ্রেশন।
  • কনস: গড় আপটাইম, সীমিত ডিস্ক স্থান।

Click to see if the $1.99/mo discount is still valid

Read Hostinger review

2. Bluehost (www.Bluehost.com)

Bluehost WordPress hosting

VISIT WWW.BLUEHOST.COM

  • আপটাইম: 99.93%
  • লোডিং সময়: 248 ms
  • সমর্থন: 24/7 লাইভ চ্যাট, জ্ঞান বেস, ফোন
  • বৈশিষ্ট্য: এক-ক্লিক ওয়ার্ডপ্রেস ইনস্টল, বিনামূল্যে SSL স্ট্রাইপ, 1 বছরের জন্য একটি বিনামূল্যে ডোমেইন
  • Website: Bluehost.com

ব্লুহোস্ট ব্লগার এবং নতুন ওয়েবসাইট মালিকদের জন্য একটি জনপ্রিয় ওয়েব হোস্টিং পরিষেবা যা একটি ওয়ার্ডপ্রেস সাইট চায়। তাদের সস্তা প্রারম্ভিক প্যাকেজ মূল্য ($3.95/mo) আছে। এটি ব্যবহার করা খুব সহজ এবং এক ক্লিকে ইনস্টলেশন এবং তারা আপনাকে কম দামে একটি প্রিমিয়াম পারফরম্যান্স দেয়।

প্রকৃতপক্ষে, আমরা অন্যান্য ওয়েবসাইটগুলির সাথে Bluehost বিশ্লেষণ করেছি এবং দেখেছি যে এটির সর্বোত্তম মূল্য/মূল্য অনুপাত রয়েছে। আমাদের আপটাইম এবং স্পীড মনিটরিং টুল Pingdom আমাদেরকে 99.95% গড় আপটাইম দেখিয়েছে মাত্র 38টি বিভ্রাট (সময়ে এক ঘন্টারও কম) এবং গত 12 মাসে গড় পৃষ্ঠা লোডিং গতি 249 ms।

Bluehost WordPress Hosting 12-month statistics 2021

WordPress.org আনুষ্ঠানিকভাবে ব্লুহোস্টকে বেছে নেওয়ার জন্য তাদের শীর্ষ প্রস্তাবিত তালিকা হিসাবে তালিকাভুক্ত করেছে৷ তাদের সমস্ত পরিকল্পনা বিনামূল্যে SSL, ওয়ার্ডপ্রেস স্টেজিং পরিবেশ এবং এক-ক্লিকে সহজ ওয়ার্ডপ্রেস ইনস্টলের সাথে আসে৷ কিন্তু একটি সমস্যা আছে, Bluehost তার সবচেয়ে সস্তা প্ল্যানের সাথে বিনামূল্যে সাইট মাইগ্রেশন অফার করে না এবং একটি সাইট স্থানান্তর করতে আপনার অতিরিক্ত $150 খরচ হবে। আপনি যদি তাদের প্লাস প্ল্যান বা তার উপরে সাইন আপ করেন, তাহলে আপনি একটি ওয়েবসাইটের জন্য বিনামূল্যে মাইগ্রেশনও পাবেন।

Bluehost-এ ওয়ার্ডপ্রেস টিউটোরিয়ালগুলির একটি বড় ডকুমেন্টেশনও রয়েছে এবং প্রদত্ত পরিকল্পনাগুলি 24/7 লাইভ গ্রাহক যত্ন সহায়তার সাথে আসে যা অত্যন্ত দ্রুত এবং নির্ভরযোগ্য।

Bluehost এর দাম $3.95/মাস থেকে শুরু হয় (একটি 36-মাসের সাবস্ক্রিপশন প্ল্যান সহ) এবং তারা এক বছরের জন্য SSL এর সাথে একটি বিনামূল্যের ডোমেন নাম নিক্ষেপ করে৷ তাদের পুনর্নবীকরণ মূল্য $8.99/মাস। এবং Bluehost একটি 30-দিনের অর্থ ফেরত গ্যারান্টি সহ আসে।

  • PROS: শক্তিশালী আপটাইম এবং লোড টাইম, বিনামূল্যের ডোমেইন নাম, WordPress.org দ্বারা প্রস্তাবিত৷
  • কনস: মাসিক অর্থ প্রদানের কোন বিকল্প নেই, সস্তার প্ল্যানের সাথে বিনামূল্যে সাইট মাইগ্রেশন নেই।

Click to see if the $3.95/mo discount is still valid

Read Bluehost review

3. HostGator Managed WordPress (www.HostGator.com)

HostGator Managed WordPress hosting

VISIT WWW.HOSTGATOR.COM

  • আপটাইম: 99.96%
  • লোড সময়: 268 ms
  • সমর্থন: 24/7 লাইভ চ্যাট, ফোন, জ্ঞান বেস
  • বৈশিষ্ট্য: বিনামূল্যে সাইট মাইগ্রেশন এবং ব্যাকআপ. ওয়ার্ডপ্রেস অপ্টিমাইজড সার্ভার, সীমাহীন ব্যান্ডউইথ
  • Website: HostGator.com

HostGator 10.2 মিলিয়নেরও বেশি ডোমেন হোস্ট করে একটি বিশাল ফ্যান বেস তৈরি করে যা বাজারের ওয়েব হোস্টিং প্রদানকারীদের মধ্যে সবচেয়ে বেশি কেনা ওয়েব হোস্টিং প্রদানকারী।

ঠিক ব্লুহোস্টের মতো, হোস্টগেটরও বিশেষায়িত ওয়ার্ডপ্রেস হোস্টিং অফার দেয়, যেমন "ওয়ার্ডপ্রেস হোস্টিং।"

হোস্টগেটর হল সবচেয়ে ভালো ট্রাফিক ওয়েবসাইট যেগুলোর দ্রুত লোডিং সময় প্রয়োজন। HostGator এর ভাল সার্ভার অবস্থান রয়েছে যেমন, ওয়ার্ডপ্রেস প্ল্যান আপনার সাইটকে বিভিন্ন অঞ্চলে দ্রুততর করে তুলবে, বিশেষ করে মোবাইল ব্যবহারকারীদের জন্য।

তথ্য অনুসারে, আমরা বিশ্লেষণ করি যে 12-মাসের গড় লোড সময় একটি আশ্চর্যজনক 267 ms এবং আপটাইম 99.97%। তাদের মোট বাৎসরিক ডাউনটাইম ছিল মাত্র 3 ঘন্টা লাজুক, মোট 18টি বিভ্রাট সহ।

HostGator WordPress hosting 2021 performance statistics

হোস্টগেটরের সমস্ত পরিকল্পনা একটি বিশাল বোনাস অফার সহ আসে, এতে রয়েছে সীমাহীন ব্যান্ডউইথ, স্টোরেজ, ইমেল অ্যাকাউন্ট এবং বিনামূল্যে সাইট মাইগ্রেশন।

আপনি ফোনের মাধ্যমে HostGator এর সমর্থনে পৌঁছাতে পারেন বা লাইভ চ্যাটের মাধ্যমে আরও ভালভাবে পৌঁছাতে পারেন। তাদের গ্রাহক সমর্থন সহায়ক এবং দ্রুত এবং 24/7 উপলব্ধ।

যদিও তাদের স্টার্টার প্ল্যানের দাম সবচেয়ে সস্তা, $2.75/মাস থেকে শুরু করে (যদি আপনি একটি 36-মাসের প্ল্যানের সাথে সাইন আপ করেন), তাদের পুনর্নবীকরণ ফি $9.95/মাসে বেশি। যাইহোক, আপনি যদি আমাদের কুপন কোড (শুভময় মজুমদার) প্রয়োগ করেন, তাহলে আপনি এটি $3.98/মাসে পেতে পারবেন।

হোস্টগেটরের একটি 45-দিনের মানি-ব্যাক গ্যারান্টি বৈশিষ্ট্যও রয়েছে।

  • সুবিধা: চমৎকার লোড টাইম, নির্ভরযোগ্য, ওয়ার্ডপ্রেসের জন্য এক-ক্লিক ইন্সটল, 1 বিনামূল্যে সাইট ট্রান্সফার।
  • কনস: উচ্চতর পুনর্নবীকরণ ফি।

Click to see if their $3.98/mo discount is still valid with the coupon

Read Hostgator review

4. SiteGround (www.SiteGround.com)

SiteGround WordPress hosting

VISIT WWW.SITEGROUND.COM

  • আপটাইম: 99.98%
  • লোড সময়: 753 ms
  • গ্রাহক সহায়তা: 24/7 লাইভ চ্যাট
  • বৈশিষ্ট্য: Google ক্লাউড সার্ভার, বিনামূল্যে SSL, বিনামূল্যে ইমেল, বিনামূল্যে সাইট মাইগ্রেশন
  • Website: SiteGround.com

সাইটগ্রাউন্ড হল আরেকটি দ্রুত, নির্ভরযোগ্য এবং সুরক্ষিত ওয়ার্ডপ্রেস হোস্টিং পরিষেবা, যা WordPress.org সম্প্রদায় দ্বারা প্রস্তাবিত৷ 2004 সাল থেকে, সাইটগ্রাউন্ড বিশ্বজুড়ে 800,000 ডোমেন নামের একটি বড় নেটওয়ার্কে পরিণত হয়েছে।

হোস্টিংগারের মতো, এখানে আপনি ইউরোপ থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে আপনার প্রয়োজন অনুসারে সার্ভারের অবস্থান পরিবর্তন করতে পারেন। সুতরাং আপনার দর্শকরা যদি প্রধানত ইউরোপ থেকে হয়, তবে এটি সম্ভবত আপনার জন্য একটি ভাল বিকল্প।

এছাড়াও, তারা বিনামূল্যের ওয়ার্ডপ্রেস সাইট স্থানান্তর অফার করে, এতে একটি বিনামূল্যের CDN (ক্যাশিংয়ের জন্য) এবং ইমেজ অপ্টিমাইজেশন অন্তর্ভুক্ত রয়েছে যা সব মিলিয়ে আপনার ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটকে আগের চেয়ে দ্রুততর করে তুলবে।

আমাদের দল তাদের গ্রাহক লাইভ চ্যাট সুবিধার সাথে সংযোগ করে গ্রাহক সমর্থন পরীক্ষা করেছে এবং তাদের সহায়তা দলকে মূল্যায়ন করার জন্য বেশ কয়েকটি প্রশ্ন জিজ্ঞাসা করেছে। তারা বন্ধুত্বপূর্ণ এবং সহায়ক ছিল, দ্রুত প্রশ্নের উত্তর দেয়। সামগ্রিকভাবে একটি ভাল অভিজ্ঞতা.

আপটাইমের পরিপ্রেক্ষিতে, SiteGround গড় আপটাইম 99.99% (30 বিভ্রাট সহ) বজায় রেখেছে এবং তারপরে 756 ms এর কঠিন লোড টাইম। যাইহোক, তারা এখনও Bluehost বা HostGator এর মতো দ্রুত নয়

SiteGround WordPress hosting 2021 performance statistics

এই সাইটগ্রাউন্ডের সবচেয়ে বড় অসুবিধা হল যে এটি অন্যান্য ওয়েব হোস্টিংয়ের তুলনায় অনেক বেশি ব্যয়বহুল। তাদের সস্তার প্ল্যান $6.99/মাস (12-মাসের প্ল্যান) থেকে শুরু হয় কিন্তু $14.99/মাস (অনেক হোস্টিং প্রদানকারীর মতো) এর থেকেও বেশি খরচে পুনর্নবীকরণ হয়। তারা বিনামূল্যে ডোমেন অফার করে না (আপনি এটি $15.95/বছরে কিনতে পারেন), কিন্তু তারা বিনামূল্যে ইমেল অ্যাকাউন্ট অফার করে।

SiteGround একটি 30-দিনের অর্থ ফেরতের গ্যারান্টি অফার করে।

  • PROS: ভাল আপটাইম, স্থিতিশীল গতি, বিনামূল্যে সাইট স্থানান্তর, আনুষ্ঠানিকভাবে WordPress দ্বারা প্রস্তাবিত, বিনামূল্যে SSL।
  • কনস: তুলনামূলকভাবে খুব বেশি দাম এবং কোনো ফ্রি ডোমেইন নেই

Click here to see SiteGround’s current pricing

Read SiteGround review

5. A2 Hosting (www.A2Hosting.com)

A2Hosting WordPress Hosting

VISIT WWW.A2HOSTING.COM

  • আপটাইম: 99.96%
  • লোডিং সময়: 279 ms
  • সমর্থন: 24/7 লাইভ চ্যাট, ফোন, ডকুমেন্টেশন, ফোন
  • বৈশিষ্ট্য: দ্রুত সার্ভার, বিনামূল্যে SSL, বিনামূল্যে CDN, সীমাহীন ব্যান্ডউইথ, চমৎকার মূল্য
  • Website: A2Hosting.com

A2 হোস্টিং আরেকটি সস্তা ওয়ার্ডপ্রেস হোস্টিং। তাদের ওয়েবসাইটে, তারা আপনার বর্তমান ওয়েব হোস্টিংয়ের চেয়ে 20x দ্রুত হওয়ার সাহসী দাবি করে। কিন্তু এটা কি সত্যিই যোগ্য?

তাদের সমস্ত পরিকল্পনা বিনামূল্যে SSL (Let's Encrypt), বিনামূল্যে Cloudflare CDN সহ, এবং বিশাল সীমাহীন ব্যান্ডউইথ এবং 100GB SSD স্টোরেজ সহ আসে৷ এটিতে Hostinger এবং SiteGround এর মত বিকল্পও রয়েছে, আপনি আপনার ইচ্ছা অনুযায়ী A2 হোস্টিং-এ সার্ভারের অবস্থান পরিবর্তন করতে পারেন। তারা বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্র, নেদারল্যান্ডস এবং সিঙ্গাপুরে ডেটা সেন্টার অফার করে।

যদিও তাদের গ্রাহক সহায়তা চ্যাট ভাল নয় (আমাদের দল তাদের সাথে যোগাযোগ করার জন্য ~8 মিনিট অপেক্ষা করে), এটি 24/7 উপলব্ধ। আপনি তাদের সাথে ফোনেও যোগাযোগ করতে পারেন।

লোডিং পারফরম্যান্স পরীক্ষা অনুসারে, A2 হোস্টিং 279 ms এ দ্বিতীয় দ্রুততম শেয়ার করা ওয়ার্ডপ্রেস হোস্টিং প্রদানকারী ছিল। তারা শুধুমাত্র HostGator দ্বারা মারধর করা হয়. A2 হোস্টিং-এর গড় 12-মাসের আপটাইম প্রতি বছর মোট 2 ঘন্টা এবং 31 মিনিটের ডাউনটাইম সহ একটি কঠিন 99.96% হয়েছে।

A2 Hosting WordPress hosting 2021 performance statistics

তাদের স্টার্টার ওয়ার্ডপ্রেস প্ল্যানটি ন্যূনতম 36 মাসের জন্য $2.99/মাস থেকে শুরু হয় এবং তারপরে পুনর্নবীকরণের খরচ $8.99/মাস। এছাড়াও আপনি সীমাহীন ইমেল অ্যাকাউন্ট এবং ওয়েবসাইট স্থানান্তর এবং 100GB ডিস্ক স্পেস তৈরি করেন। A2 এমন একজনের জন্য একটি সুবিধাজনক হোস্ট হতে পারে যারা অনেক ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটের মালিক।

সবশেষে, A2 হোস্টিং যে কোনো সময় অর্থ ফেরতের গ্যারান্টি অফার করে।

  • সুবিধা: দ্রুত ওয়ার্ডপ্রেস হোস্টিং, ওয়ার্ডপ্রেস অপ্টিমাইজ সার্ভার, বিনামূল্যে সাইট মাইগ্রেশন।
  • কনস: উচ্চ পুনর্নবীকরণ মূল্য.

Click here to see A2Hosting’s current pricing

Read A2 Hosting review

6. GreenGeeks (www.GreenGeeks.com)

GreenGeeks WordPress Hosting

VISIT WWW.GREENGEEKS.COM

  • আপটাইম: 99.95%
  • লোড সময়: 463 ms
  • গ্রাহক সহায়তা: 24/7 লাইভ চ্যাট, ফোন, জ্ঞানের ভিত্তি
  • বৈশিষ্ট্য: সীমাহীন স্টোরেজ এবং ব্যান্ডউইথ, স্বয়ংক্রিয় আপডেট সুবিধা, বিনামূল্যে SSL
  • Website: GreenGeeks.com

সবুজ গ্রীক সস্তা, নির্ভরযোগ্য, দ্রুত ওয়েব হোস্টিং প্ল্যাটফর্ম। তাদের নাম এই সত্য থেকে এসেছে যে তারা হোস্টিং ওয়েবসাইটগুলির জন্য একটি সবুজ সমর্থন পদ্ধতি প্রয়োগ করছে।

তাদের সমস্ত ওয়ার্ডপ্রেস প্ল্যান বিনামূল্যে SSL এনক্রিপ্ট, বিনামূল্যে CDN, সীমাহীন ইমেল অ্যাকাউন্ট, সীমাহীন ব্যান্ডউইথ এবং সীমাহীন SSD স্টোরেজ প্ল্যান সহ আসে। একবার আপনি সাইন আপ করলে, আপনার কাছে মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা এবং ইউরোপের মধ্যে বিভিন্ন সার্ভার অবস্থান থেকে বেছে নেওয়ার একটি বিকল্প রয়েছে। ওয়ার্ডপ্রেস সাইট মাইগ্রেশন বিনামূল্যে হয় বিনামূল্যে.

সমর্থনের দিক থেকে, তাদের একটি 24/7 লাইভ চ্যাট, ইমেল এবং ফোন সমর্থনের পাশাপাশি অনেক ওয়ার্ডপ্রেস সম্পর্কিত টিউটোরিয়াল এবং গাইড তাদের ওয়েবসাইটে উপলব্ধ রয়েছে। তাদের সমর্থন সাধারণত দ্রুত এবং সঠিক হয়।

GreenGeek এর কর্মক্ষমতা, বিশেষ করে গতি (465 ms) ভাল, এবং আপটাইমও সাধারণত নির্ভরযোগ্য, কিন্তু ডিসেম্বরে আমাদের নিজস্ব ত্রুটির কারণে, ছুটির মরসুমে আমাদের ট্র্যাকিং 20 দিনের জন্য ডাউন ছিল এবং সেই কারণে আমাদের এই বছর রেকর্ড করা আপটাইম শো শুধুমাত্র 94.08%। কিন্তু তাদের গত বছরের গড় ছিল 99.95% এবং 110 আউটেজ মোট 4 ঘন্টা এবং 24 মিনিট ডাউনটাইম সহ।

একমাত্র সমস্যা হল তাদের উচ্চ নবায়ন ফি। সবচেয়ে সস্তা $2.95/মাস প্ল্যান $9.95/মাসে পুনর্নবীকরণ হয়। তাদের অর্থ ফেরতের গ্যারান্টি 30 দিন, কিন্তু আপনি যদি তাদের 'ফ্রি' ডোমেন নাম অফারটি গ্রহণ করেন তবে আপনার ফেরত ডোমেন নাম নিবন্ধন ফি এর জন্য $13.95 কেটে নেওয়া হবে।

  • সুবিধা: ভাল গতি, সবুজ হোস্টিং প্রদানকারী, বিনামূল্যে সাইট স্থানান্তর.
  • কনস: উচ্চতর পুনর্নবীকরণ ফি।

Click here to see GreenGeeks’s current pricing

Read GreenGeeks review

7. InMotion (www.InMotionHosting.com)

InMotion WordPress hosting

VISIT WWW.INMOTIONHOSTING.COM

  • আপটাইম: 99.94%
  • লোড সময়: 461 ms
  • গ্রাহক সহায়তা: 24/7 লাইভ চ্যাট সমর্থন, ফোন কলিং, নলেজ বেস ডকুমেন্টেশন
  • বৈশিষ্ট্য: ওয়ার্ডপ্রেস হল প্রি-ইনস্টল করা প্লাগইন, সীমাহীন ব্যান্ডউইথ, সীমাহীন ইমেল,
  • Website: InMotionHosting.com

InMotion হল আরেকটি মার্কিন যুক্তরাষ্ট্রের আমেরিকান ওয়ার্ডপ্রেস হোস্ট যার 355,000 ডোমেন নাম রয়েছে।

ইনমোশনকে ওয়ার্ডপ্রেস ব্যবহারকারীদের জন্য উপযুক্ত করে তোলে এমন অনেক কারণ রয়েছে। প্রতিটি পরিকল্পনা বিনামূল্যে SSL এনক্রিপশন, বিনামূল্যে CDN, সীমাহীন ইমেল অ্যাকাউন্ট ব্যবহার, এবং 200 বিনামূল্যের ওয়ার্ডপ্রেস থিম সহ আসে। একমাত্র সমস্যাযুক্ত জিনিস যা তারা সীমাবদ্ধ করে তা হল আপনার কাছে থাকা সাইটের সংখ্যা এবং ডিস্কের স্থান।

তাদের আছে দ্রুত, নির্ভরযোগ্য এবং নিরাপদ 24/7 লাইভ চ্যাট এবং মার্কিন ফোন সমর্থন। এর পাশাপাশি, সাইট মাইগ্রেশন বিনামূল্যে (একটি চমৎকার বৈশিষ্ট্য), এবং আপনি তাদের বোল্ডগ্রিড প্রি-ইনস্টল করা ওয়েবসাইট নির্মাতা চেষ্টা করতে পারেন যা অত্যন্ত ভাল।

InMotion হোস্টিং এর ত্রুটিগুলির মধ্যে একটি হল যে তারা কোন তাত্ক্ষণিক অ্যাকাউন্ট অ্যাক্সেস প্রদান করে না। তার মানে আপনি যদি একজন আন্তর্জাতিক গ্রাহক হন, উদাহরণস্বরূপ USA আমেরিকার বাইরে, একটি নতুন অ্যাকাউন্ট যাচাই করার চেষ্টা করার সময় একটি বিলম্ব এবং একটি ঝামেলা হতে পারে।

তাদের আপটাইম এবং লোডিং গতির সংখ্যা গড়, কিন্তু যথেষ্ট নির্ভরযোগ্য। গত 12 মাসে 99.93% আপটাইম এবং গড় গতি 461 ms এ আসছে।

InMotion WordPress hosting 2021 performance statistics

InMotion-এর একাধিক ওয়ার্ডপ্রেস প্ল্যান রয়েছে যা $4.99/মাস থেকে শুরু করে 3-বছরের সাবস্ক্রিপশন সহ ($7.99/মাস পুনর্নবীকরণ করা হয়) থেকে $22.99 যা সর্বাধিক ওয়েবসাইট, স্টোরেজ আকার এবং ব্যান্ডউইথ (সর্বোচ্চ দর্শক) থেকে পরিবর্তিত হয়। তারা এমন কয়েকটি হোস্টের মধ্যে একটি যারা অত্যন্ত উত্সর্গীকৃত ওয়ার্ডপ্রেস সমস্যার সমাধান অফার করে।

InMotion হল একমাত্র ওয়েবসাইট যা 90-দিনের মানি-ব্যাক গ্যারান্টি দেয়।

  • পেশাদাররা: নির্ভরযোগ্য, দ্রুত, তাত্ক্ষণিক গ্রাহক সহায়তা।
  • কনস: মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরের লোকেদের জন্য কোনও তাত্ক্ষণিক সক্রিয়করণ নেই, আপটাইম আরও ভাল হতে পারে।

Click here to see InMotion’s current pricing

Read InMotion review

8. Site5 (www.Site5.com)

Site5 WordPress hosting

VISIT WWW.SITE5.COM

  • আপটাইম: 99.98%
  • লোড সময়: 543 ms
  • গ্রাহক সহায়তা: 24/7 লাইভ চ্যাট সমর্থন, ইমেল উত্তর, জ্ঞান ভিত্তি নথি
  • বৈশিষ্ট্য: বিনামূল্যে সাইট স্থানান্তর, এক-ক্লিক ওয়ার্ডপ্রেস বৈশিষ্ট্য ইনস্টল, সীমাহীন ডিস্ক স্থান, এবং ব্যান্ডউইথ।
  • Website: Site5.com

Site5 হল প্রিমিয়াম মূল্যের শেয়ার্ড ওয়ার্ডপ্রেস হোস্টিং প্রদানকারী। বলা হচ্ছে, তারা ডিজাইনার এবং ডেভেলপারদের জন্য সেরা বিকল্প বলে দাবি করে কারণ তাদের একটি অত্যন্ত নমনীয় কন্ট্রোল প্যানেল সিস্টেম, ভাল গ্রাহক পরিষেবা এবং অত্যন্ত স্থিতিশীল হোস্টিং রয়েছে।

একইভাবে অন্যান্য হোস্টিং প্রদানকারীর জন্য, Site5 একটি বিনামূল্যের Cloudflare CDN, 24/7 লাইভ চ্যাট এবং সাইট মাইগ্রেশন (গুলি) অফার করে। তারা 99.9% এর আপটাইম গ্যারান্টিও প্রদান করে। এটিও উল্লেখ করার মতো যে Site5 সস্তার ওয়ার্ডপ্রেস হোস্টিং প্ল্যানে ডেটা সেন্টারগুলির মধ্যে বেছে নেওয়ার বিকল্প নেই। ডিফল্ট অবস্থান মার্কিন যুক্তরাষ্ট্র (কেন্দ্রীয়) সেট করা হয়.

গত বছরে তাদের "প্রকৃত" গড় আপটাইম ছিল 99.99% এবং গড় গতি 544 ms। এটি Hostinger বা A2 হোস্টিংয়ের মতো দ্রুত নয় তবে আপটাইমে বেশিরভাগ অন্যদের হারায়।

Site5 WordPress hosting 2021 performance statistics

সাইট 5 একটু ব্যয়বহুল প্ল্যাটফর্ম। তাদের সবচেয়ে সস্তা প্ল্যানের দাম 24 মাসের জন্য $8.33/মাস।

যাইহোক, ভাল খবর হল Site5 একটি 45-দিনের মানি-ব্যাক গ্যারান্টি অফার করে।

  • পেশাদাররা: দুর্দান্ত আপটাইম গতি, ঠিক আছে লোডিং গতি।
  • কনস: চার্জিং খরচ, ডেটা সেন্টারের মধ্যে বেছে নেওয়ার কোনো বিকল্প নেই।

Click here to see Site5’s current pricing

Read Site5 review

9. DreamHost (www.DreamHost.com)

DreamHost WordPress Hosting

VISIT WWW.DREAMHOST.COM

  • আপটাইম: 99.63%
  • লোড সময়: 1192 ms
  • সমর্থন: টিউটোরিয়াল ডকুমেন্টেশন বেস, সীমিত লাইভ চ্যাট
  • বৈশিষ্ট্য: ওয়ার্ডপ্রেস প্রি-ইনস্টল, ড্র্যাগ অ্যান্ড ড্রপ বিল্ডার, সীমাহীন ব্যান্ডউইথ/স্টোরেজ
  • Website: DreamHost.com

ড্রিমহোস্ট হল একটি জনপ্রিয়, সুপ্রতিষ্ঠিত হোস্টিং প্রদানকারী মার্কিন যুক্তরাষ্ট্রের 342,000 গ্রাহকের সাথে। ব্লুহোস্ট এবং সাইটগ্রাউন্ডের মতো, এগুলিও WordPress.org ওয়েবসাইট দ্বারা প্রস্তাবিত ওয়ার্ডপ্রেস হোস্ট হিসাবে তালিকাভুক্ত।

DreamHost এর লক্ষ্য সহজ - দ্রুত, নির্ভরযোগ্য, অপ্টিমাইজ করা এবং ওয়ার্ডপ্রেস ওয়েবসাইটগুলির জন্য নিরাপদ হওয়া।

তাদের সমস্ত ওয়ার্ডপ্রেস প্ল্যান (ভাগ করা, পরিচালিত, এবং ভিপিএস) একটি ওয়ার্ডপ্রেস ওয়েবসাইট নির্মাতা, বিনামূল্যের SSL এনক্রিপশন, এবং সীমাহীন ব্যান্ডউইথ সহ SSD স্টোরেজ অফার করে।

যাইহোক, সাইট স্থানান্তর বিনামূল্যে নয় (এটির দাম $99, কিন্তু তাদের DreamPress প্ল্যানের সাথে বিনামূল্যে যা $16.95/mo) এবং 24/7 সমর্থন বিকল্প নেই। তাদের লাইভ সাপোর্ট চ্যাট আছে, কিন্তু এটি শুধুমাত্র প্রশান্ত মহাসাগরীয় সময় 5:30 AM থেকে 9:30 PM পর্যন্ত পাওয়া যায় তবে এটি সপ্তাহে অন্তত 7 দিন।

মার্কিন যুক্তরাষ্ট্র বা এশিয়ার বাইরের ভিজিটর আছে এমন একটি ওয়েবসাইটের জন্য তারা ভালো হোস্ট বলে মনে হয় না এবং আমাদের আন্তর্জাতিক সার্ভার পরীক্ষা করে তাদের আপটাইম হয়েছে মাত্র 99.62% যার গড় পৃষ্ঠা লোডিং গতি 1190 ms। মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে সার্ভার অবস্থানগুলি বেছে নেওয়ার কোনও বিকল্প নেই।

DreamHost WordPress hosting 2021 performance statistics

তাদের সবচেয়ে সস্তা শুরুর পরিকল্পনা $2.59/মাস (3-বছরের প্রতিশ্রুতি) বা $4.95/মাসিক থেকে শুরু হয়। DreamHost এর "উচ্চ কর্মক্ষমতা" পরিচালিত ওয়ার্ডপ্রেস হোস্টিং পরিকল্পনা রয়েছে যা আরও ব্যয়বহুল, মূল্য $16.95/মাস। ইমেল অ্যাকাউন্টের খরচ প্রায় $19.99/বছর অতিরিক্ত এবং এক বছরের জন্য বিনামূল্যে ডোমেন $15.99/বছর পুনর্নবীকরণ করে।

অন্যদের থেকে ভিন্ন, DreamHost একটি 97-দিনের অর্থ ফেরতের গ্যারান্টি দেয়।

  • পেশাদার: আপনি মাসিক অর্থ প্রদান করতে পারেন, স্কেল করার ক্ষমতা।
  • কনস: আপটাইম এবং গতি আরও ভাল হতে পারে, সীমিত লাইভ চ্যাট বিকল্প।

Click to see if $2.59/mo is still valid

Read Dreamhost review

10. iPage (www.iPage.com)

iPage WordPress hosting

VISIT WWW.IPAGE.COM

  • আপটাইম: 99.82%
  • লোড সময়: 921 ms
  • সমর্থন: 24/7 লাইভ চ্যাট সমর্থন, ফোন, জ্ঞান ভিত্তি
  • বৈশিষ্ট্য: বিনামূল্যে ডোমেন উপলব্ধ, সীমাহীন সঞ্চয়স্থান এবং ব্যান্ডউইথ, বিনামূল্যে SSL
  • Website: www.iPage.com

iPage-এর মূল লক্ষ্য হল রেজিস্ট্রেশন থেকে শুরু করে গ্রাহক সহায়তা পর্যন্ত সর্বোত্তম সম্ভাব্য অভিজ্ঞতা নিশ্চিত করা।

iPage দুটি ওয়ার্ডপ্রেস পরিকল্পনা আছে. উভয় পরিকল্পনাই 1 বছরের জন্য একটি বিনামূল্যের ডোমেন নাম এবং WordPress-এর জন্য এক-ক্লিক ইনস্টলের পাশাপাশি একটি বিনামূল্যের SSL শংসাপত্র সহ আসে৷ ব্যান্ডউইথ এবং স্টোরেজ উভয়ই সীমাহীন।

খারাপ দিক থেকে, iPage কোনো কন্টেন্ট ডেলিভারি নেটওয়ার্ক (CDN) অফার করে না, আপনি ডেটা সেন্টার (শুধুমাত্র USA) পরিবর্তন করতে পারবেন না এবং কোনো ফ্রি সাইট ট্রান্সফার নেই।

iPage 24/7 লাইভ চ্যাট এবং ফোনের মাধ্যমে সহায়তা প্রদান করে এবং এর একটি জ্ঞানের ভিত্তিও রয়েছে।

তাদের আপটাইম (99.82%) এবং লোড টাইম (921 ms) অন্যান্য ওয়ার্ডপ্রেস গিয়ারযুক্ত ওয়েব হোস্টের মতো ভাল নয় এবং সাধারণভাবে কার্যক্ষমতার অভাব রয়েছে।

iPage WordPress hosting 2021 performance statistics

1/12/24/36 মাসের জন্য $3.75 থেকে শুরু হওয়া সবচেয়ে সস্তা প্ল্যান৷ মাসিক এবং বাৎসরিক প্যাকেজগুলি $9.49/মাসে পুনর্নবীকরণ হয়, একটি 24-মাসের পরিকল্পনা $8.49-এ পুনর্নবীকরণ হয় এবং একটি 36-মাসের পরিকল্পনা $7.49-এ পুনর্নবীকরণ হয়৷ ব্যাকআপের খরচ $1.00/মাস, এবং ইমেল ঠিকানাগুলি Google স্যুটের মাধ্যমে প্রতি মাসে $6 হয়৷

একটি 30-দিনের অর্থ ফেরত গ্যারান্টি সমস্ত পরিকল্পনার সাথে অন্তর্ভুক্ত রয়েছে।

  • পেশাদার: ভাল বৈশিষ্ট্য.
  • কনস: ডেটা সেন্টার পরিবর্তন করা সম্ভব নয়, খুব গড় গতি এবং আপটাইম, বিনামূল্যে সাইট ট্রান্সফার নেই।

Click here to see iPage’s current pricing

Read iPage review

WordPress Hosting Summary:

WEB HOSTINGSTART COSTMONEY BACKLOAD TIMEUPTIMEOUR RATING
1. Bluehost WordPress$2.75/mo30 days249 ms>99.95%★★★★★
2. HostGator Managed WordPress$3.98/mo45 days267 ms>99.97%★★★★★
3. Hostinger WordPress Hosting$1.59/mo30 days345 ms>99.74%★★★★★
4. SiteGround WordPress Hosting$6.99/mo30 days756 ms>99.99%★★★★
5. A2 Hosting WordPress Hosting$2.99/moAnytime279 ms>99.97%★★★★
6. GreenGeeks WordPress Hosting$2.95/mo30 days465 ms>99.95%★★★★
7. InMotion WordPress Hosting$4.99/mo90 days460 ms>99.93%★★★★
8. Site5 WordPress Hosting$8.34/mo45 days545 ms>99.99%★★★
9. DreamHost WordPress Hosting$2.59/mo97 days1190 ms>99.62%★★★
10. iPage WordPress Hosting$3.75/mo30 days922 ms>99.80%★★★

এটি শীর্ষ 10 ওয়ার্ডপ্রেস হোস্টিং প্রদানকারীর একটি বিশদ পর্যালোচনা।

আমরা আমাদের পরীক্ষা সাইটের গতি, আপটাইম এবং খরচের উপর ভিত্তি করে আমাদের প্রতিটি পর্যালোচনা করি। পিংডমের মতো তৃতীয় পক্ষের উত্সগুলি কর্মক্ষমতা নিরীক্ষণ এবং বিশ্লেষণ করতে ব্যবহৃত হয়েছিল।

সংক্ষেপে, আমরা একটি ওয়েব হোস্টিং প্রদানকারী ব্যবহার করার পরামর্শ দিই যেটি 99.94% এবং তার উপরে একটি শালীন আপটাইম প্রদান করে, যখন তাদের লোড টাইম 700 ms এর কম রাখে।

আমরা এই উপসংহারে পৌঁছেছি যে আপনি Bluehost, Hostinger, বা HostGator WP Managed এর সাথে ভুল করতে পারবেন না। তারা সকলেই কম আপটাইম, অত্যন্ত দ্রুত পৃষ্ঠা লোড হওয়ার সময়, দুর্দান্ত গ্রাহক সহায়তা এবং কম প্রাথমিক মূল্য অফার করে।

আপনার যদি ইতিমধ্যেই একটি ওয়েব হোস্ট থাকে তবে এই পোস্টটি পড়ার পরে হোস্ট পরিবর্তন করতে চান, এখানে এই নির্দেশিকাটি দেখুন। যাইহোক, নিশ্চিত হোন যে তালিকাভুক্ত কিছু ওয়েব হোস্ট বিনামূল্যে সাইট মাইগ্রেশন অফার করে।

Suggested #1 webhosting

Hostinger

And those who are looking for most advanced fast web hosting , make sure to try out Hostinger that I am using for decades in my website that help me grow my online business 2x. and if you have any question related to this product please let me know and I'd be happy to answer your question.

Related Posts